নিজের ভালোর জন্যই বাবরকে নেতৃত্ব ছাড়তে বলছেন মালিক

পাকিস্তানের তিন ফরম্যাটের অধিনায়ক বাবর আজম সম্প্রতি নেতৃত্ব নিয়ে সমালোচিত হচ্ছেন। শহীদ আফ্রিদির নির্বাচক প্যানেল তার অধিনায়কত্ব কেড়েও নিতে চেয়েছিল বলেছিলেন পিসিবি প্রধান নাজাম শেঠী। পরে স্থায়ী নির্বাচক কমিটির সিদ্ধান্ত অনুযায়ী তার ওপরই ভরসা রাখে বোর্ড। কিন্তু বাবরকে তার নিজের ভালোর জন্যই নেতৃত্ব ছাড়া উচিত বলে মনে করেন সাবেক অধিনায়ক শোয়েব মালিক।

২৮ বছর বয়সী ব্যাটারের নেতৃত্বগুণ নিয়ে মিশ্র প্রতিক্রিয়া চলমান। এই ব্যাপারে মালিকও তার মতামত জানালেন। জিও নিউজের এক অনুষ্ঠানে এই পাকিস্তানি অলরাউন্ডার তার অভিমত ব্যক্ত করেন, ‘বাবর আজম একজন দুর্দান্ত ব্যাটার। কিন্তু তার নেতৃত্বগুণ ও ব্যাটিং সামর্থ্যকে একই মাপকাঠিতে রেখে আমরা অবিচার করি।’

পাকিস্তানে সাথে সাথে ফল প্রত্যাশা করার সংস্কৃতির কথা উল্লেখ করেছেন মালিক। তার মতে, ২০-২৫ বছর আগে একজন খেলোয়াড়ই তার ব্যক্তিগত পারফরম্যান্স দিয়ে ম্যাচ জেতাতে পারতেন। কিন্তু এখন দৃশ্যপট বদলে গেছে। দলের সাফল্যের জন্য চার-পাঁচজন খেলোয়াড়কে পারফর্ম করতে হয়।

৪১ বছর বয়সী ক্রিকেটার বলেন, বাবরের জায়গায় তিনি থাকলে নেতৃত্ব থেকে নিজেকে সরিয়ে রাখতেন এবং ব্যাটিংয়ে মনোনিবেশ করতেন। বাবরের সাথে ঘনিষ্ঠরা যেন তাকে অধিনায়কত্ব ছাড়ার অনুরোধ করে, সেই পরামর্শ দিলেন মালিক।

‘এটা বাবর আজমকে আন্তর্জাতিক পর্যায়ে আরো রেকর্ড গড়তে সহায়তা করবে। কারণ তখন চাপটা কমে কেবল ব্যাটিংয়ে সীমাবদ্ধ থাকবে।’, অধিনায়ক হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তিন সেঞ্চুরির বিশ্বরেকর্ড গড়া বাবরকে নিয়ে এই কথা বললেন মালিক।

সূত্র : জিও নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *