চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ

আরো একবার চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ। উভয় লেগেই জয় নিয়ে শেষ চারে পা রাখল লস ব্লাঙ্কোসরা। শেষ আটের দ্বিতীয় লেগে রদ্রিগোর জোড়া গোলে মঙ্গলবার চেলসিকে ২-০ গোলে হারিতেছে তারা। দুই লেগ মিলিয়ে ৪-০ গোলে জয় নিয়ে ১৬তম বার চ্যাম্পিয়নস লিগের সেমিতে রিয়াল মাদ্রিদ।

নিজেদের মাঠে প্রথম লেগে ২-০ গোলে জয় পাওয়ায় বৃহস্পতিবার স্ট্যাম্পফোর্ড ব্রিজে অনেকটাই নির্ভার ছিল রিয়াল। জয় তো দূর, ড্র কিংবা ১-০ গোলে হারলেও সেমিফাইনালে পা রাখত কার্লো আনচেলেত্তির দল। বিপরীতে পাহাড়সম চাপ মাথায় মাঠে নামে চেলসি। সময়টা খুব একটা ভালো যাচ্ছে না তাদের। শেষ তারা বিজয়ী হাসি হেসেছিল আজকের ম্যাচসহ সাত ম্যাচ আগে।

অবশ্য প্রথমার্ধের মঙ্গলবার রিয়াল মাদ্রিদে বিপক্ষে বেশ ছন্দময় ফুটবল উপহার দিয়েছে তারা। নিজেদের মাঠে বেশ উজ্জীবিত লেগেছে অল ব্লুজদের। প্রথমার্ধে বেশ সাজানো ফুটবল খেলেই বলের নিয়ন্ত্রণ নিজেদের কাছে রেখেছে তারা, আক্রমণেও ছিল আধিপত্য। সেরা সুযোগটা তারা পেয়ে যায় ম্যাচের দশ মিনিটেই৷

দশম মিনিটে হাভার্টেজ এনগুলু কান্তেকে লক্ষ্য করে বল পাঠায়, বলটি নিজের নিয়ন্ত্রণেও নিয়ে নেন কন্তে। তবে এরপর যা করেন, সহজভাবে বললে বলা যায় রিয়াল মাদ্রিদের ডিফেন্ডারদের কাজটাই করে দিয়েছেন তিনি। মাত্র ১২ গজ দূরে থেকে গোল রক্ষককে একা পেয়েও বল পাঠান অনেকটা বাহিরে।

চেলসি আরো একটা দারুণ সুযোগ পায় প্রথমার্ধের যোগ করা সময়ে৷ তবে এই সুযোগ থেকেও গোল আদায় করে নিতে পারেনি ব্লুজরা। মাত্র ছয় গজ দূরে থেকেও মাদ্রিদের গোল রক্ষক কোর্তোয়াকে পরাস্ত করতে পারেনি কুকুরেলা। সুবাদে গোলহীন সমতা নিয়েই শেষ হয় প্রথমার্ধ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *