‘জাতীয় জীবনে ঈদকে অর্থবহ করতে আওয়ামী লীগ সরকারের পতনের বিকল্প নেই’

জাতীয় জীবনে ঈদকে অর্থবহ করতে আওয়ামী লীগ সরকারের পতনের বিকল্প নেই বলে মনে করেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুল এবং কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে নগরবাসীসহ মুসলিম উম্মাহর প্রতি শুভেচ্ছা জানিয়ে দেয়া এক বিবৃতিতে তারা এ কথা বলেন।

নূরুল ইসলাম বুলবুল এবং ড. শফিকুল ইসলাম মাসুদ শুভেচ্ছা বার্তায় বলেন, বাংলাদেশে আমরা এমন এক সময় ঈদুল ফিতর উদযাপন করতে যাচ্ছি, যখন দেশে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির ফলে নিম্ন-মধ্য আয়ের মানুষের জন্য জীবিকা নির্বাহ করা অত্যন্ত কষ্টসাধ্য হয়ে পড়েছে। দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি ঘটেছে। বর্তমান ক্ষমতাসীন সরকারের আমলে মানুষের জান ও মালের কোনো মূল্য নেই। সম্প্রতি রাজধানীর বঙ্গবাজারের ভয়াবহ অগ্নিকাণ্ড, নিউমার্কেটের অগ্নিকাণ্ডসহ সারাদেশে অসংখ্য বিপদ-মুসিবতে মানুষ চরমভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। এসব ক্ষতিগ্রস্ত মানুষের কাছে ঈদের আনন্দ ম্লান হয়েছে। মূলত আওয়ামী সরকারের অদূরদর্শিতা ও দায়িত্বপ্রাপ্ত সংস্থাগুলোর গাফিলতির কারণেই একেরপর এক দুর্ঘটনা ঘটছে বলে দেশবাসী মনে করে। রমজান মাস জুড়ে এসব অগ্নিকাণ্ডের ধরণ ও সময় প্রায় একই রকম হওয়ায় জনমনে সন্দেহ বাড়ছে। আমরা ঘটনাগুলোর সুষ্ঠু ও নিরপেক্ষ বিচার বিভাগীয় তদন্তের দাবি করছি। সরকার রাষ্ট্রযন্ত্রের সহায়তায় ক্ষমতাকে কুক্ষিগত করে রাখার অপচেষ্টা চালাচ্ছে। তারা গণতান্ত্রিক মূল্যবোধকে ধ্বংস করে ফ্যাসিবাদ কায়েমের মাধ্যমে দেশের জণগণের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। ফলে জাতীয় জীবনে ঈদকে অর্থবহ করতে হলে এই ফ্যাসিবাদী সরকারের পতনের কোনো বিকল্প নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *