কাশ্মিরে ভারতীয় সেনাবাহিনীর গাড়িতে আগুন, নিহত ৫ সেনাসদস্য

ভারত-নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মিরের পুঞ্চ জেলায় ভারতীয় সেনাবাহিনীর গাড়িতে আগুন লাগলে অন্তত পাঁচজনের মৃত্যু হয়েছে। আরো একজন জখম হয়েছেন এই ঘটনায়। ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেনান্ট কর্নেল দেবেন্দর আনন্দ একথা জানিয়েছেন। প্রাথমিকভাবে জানা গেছে, সম্ভবত ভাটা ধুরিয়ান এলাকায় আচমকাই প্রচণ্ড বৃষ্টি ও বজ্রপাত শুরু হয়েছিল। আর তাতেই আগুন ধরে যায় সেনাবাহিনীর গাড়িতে। গাড়িটি ভিমবের গালি থেকে সাঙ্গিয়োটের দিকে যাচ্ছিল।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র জানিয়েছেন, দুপুর ৩টা নাগাদ ভারতীয় সেনাবাহিনীর একটা গাড়িতে আগুন ধরে যায়। এই মর্মান্তিক দুর্ঘটনায় পাঁচজন সেনার মৃত্যু হয়েছে। একজন জখম হয়েছেন। সূ্ত্রের খবর, ১৩ সেক্টর রাষ্ট্রীয় রাইফেলসের কমান্ডার দ্রুত ঘটনাস্থলে যান। পুঞ্চ থেকে ওই জায়গাটি প্রায় ৯০ কি.মি দূরে।

এদিকে গত বছর কাশ্মিরের কাছে কাটরাতে তীর্থযাত্রীবোঝাই একটা বাসে আচমকা আগুন ধরে যায়। ওই সময় চারজন তীর্থযাত্রীর মৃত্যু হয়। ২২ জন তীর্থযাত্রীর আহত হয়েছিল এই ঘটনায়। এরপর জম্মু অ্যান্ড কাশ্মির ফ্রিডম ফাইটার্সের পক্ষ থেকে দাবি করা হয়েছিল, তাদের স্পেশাল স্কোয়াড এই আগুনের পেছনে ছিল। তারাই আইইডি ব্লাস্ট করেছিল।
সূত্র : হিন্দুস্তান টাইমস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *